Pi Network

পাই কারেন্সি মার্কেটের অন্য মুদ্রাগুলোর থেকে একদম আলাদা। এটার আবিস্কারক ড. নিকোলাস সহ এর সাথে জড়িত কোর টিম এখনো কঠোর পরিশ্রম করে যাচ্ছেন এটাকে প্রতিষ্ঠা করার জন্য। সাধারণত ক্রিপ্টোকারেন্সি তৈরি ও লেনদেন মোটেও সহজ কোন বিষয় নয়। তবে সেই সমস্যা সমাধানের জন্য পাই এর আবিষ্কার, তাই পাই হচ্ছে ডিজিটাল মুদ্রার ভবিষ্যৎ

পৃথিবীতে এখনো কোন কোম্পানি ১ বছর ৪ মাস সময়ের ভিতর ৭০ লক্ষ ইউজার তৈরি করতে পারেনি, কিন্তু পাই পেরেছে। পাই নেটওয়ার্কের মূল উদ্দেশ্য হচ্ছে যেন পৃথিবীর সকল দেশের মানুষ এই একটা মুদ্ৰায় লেনদেন করতে পারে। তাই পাইকে টাকায় বা ডলারে রূপান্তর করার থেকে এটার বিনিময়ে পণ্য ক্রয়/বিক্রয় বেশি গুরুত্বপূর্ন।

পাই নেটওয়ার্ক এখন ফেজ-২ তে আছে, অর্থাৎ এখনই এটার ভ্যালু তৈরির সময়। আর সেই উদ্দেশ্যে ইউরোপ ও আমেরিকায় পাই এর বিনিময়ে বিভিন্ন পণ্য ক্রয়/বিক্রয় হচ্ছে। যেহেতু সবার জন্য এখনো KYC উন্মুক্ত হয়নি তাই সীমিত সংখ্যক পাইওনিয়ার এই কেনাকাটায় অংশগ্রহণ করছে। KYC প্ৰক্ৰিয়া যেহেতু একটু কঠিন তাই সবার জন্য এই মুহূর্তে এটা উন্মুক্ত করতে পারছে না কোর টিম।

পাই নেটওয়ার্ক এর ফেজ-৩ অর্থাৎ বিকেন্দ্রীকরণ হলেই এটার মাধ্যমে সকল পাই ইউজার পণ্য ক্রয়/বিক্রয়, মানি রিচার্জ ও টাকা বা ডলারে রূপান্তর করতে পারবে বিশ্বব্যাপী। তাই এখন যে সীমিত আকারে লেনদেন করা হচ্ছে তা পরীক্ষামূলক। আর এই একই উদ্দেশ্যেই পাই এপস প্লাটফর্ম এর বেটা ভার্সন টেস্ট করা হচ্ছে।

ডিজিটাল মুদ্রা সম্পর্কে আপনার যদি ধারণা না থাকে তাহলে আপনি এই প্রজেক্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিতে পারেন। আপনি যদি সাময়িক সময়ের জন্য কিছু ফ্রি মানি আয় করতে চান তাহলেও এই প্রজেক্ট আপনার জন্য নয়। এবং আপনি নির্দ্বিধায় আপনার এপস রিমুভ করে দিতে পারেন। তবে এটাকে স্ক্যাম হিসেবে প্রচার করবেন না। কারণ এই প্রজেক্ট এ আপনি কোন টাকা বিনিয়োগ করেননি। 

পাই সম্পর্কিত যেকোন প্রশ্ন ও পরামর্শ থাকলে মন্তব্য করুন, আমরা অতি দ্রুতই সেগুলোর উত্তর দেয়ার চেষ্টা করবো। নিজে নিজে কিছু জানতে চাইলে ইউটিউবে ভিডিও দেখতে পারেন। আরো কিছু যানতে ইচ্ছে করলে কল করুন ০১৩০৩৪২৪১৮৯ এই নাম্বার এ রাত ১০.০০-১২.০০ টা। ধন্যবাদ সবাইকে। নতুন কেউ করতে চাইলে রেফারেন্স কোড syedsaymon99 । মনে রাখবেন সচল পি আই খনন কাজ চালিয়ে যায় যে সময় মতো তাদের অধিনে থাকতে চেষ্টা করবেন।




 

Comments

Popular posts from this blog

আমার প্রানপ্রিয় গ্রাম সৈয়দপুরের ইতিহাস।

এম এ মান্নান কাছ থেকে টাকা বিনিময় কাজ আনা যায় বলে দাবী করেছেন তেঘরিয়া গ্রামের বাসিন্দা লিটন আহমদ তালুকদার